Header Border

ঢাকা, সোমবার, ৩০শে নভেম্বর, ২০২০ ইং | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২০°সে
Headline :
পুলিশ সুপারের পক্ষে আত্মসমর্পণকারী ৯৬ জন জলদস্যু পরিবারকে ত্রাণ বিতরণ করলেন মহেশখালী পুলিশ! করোনা পরিস্থিতিতে কক্সবাজার শহরে দুই হাজার কর্মহীন মানুষের মাঝে এমপি কমলের চাল বিতরণ স্থানীয় ও রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৩৫ কোটি ডলার শ্রমজীবী অসহায় মানুষের পাশে দ্বিতীয় দিনে “দুর্যোগে মানবিক প্রয়াস” নাইক্ষ্যংছড়ি স্বেচ্ছাসেবী সংগঠন করোনা পরিস্থিতিতে হতদরিদ্র শ্রমজীবি ২ হাজার মানুষের মাঝে এমপি কমলের ত্রাণ বিতরণ রোহিঙ্গা সন্ত্রাসী নুর জোহার হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার, ঘটনার স্বীকারোক্তি কল পেলেই বিনামূল্যে খাদ্য সামগ্রী পৌঁছে দেবে কক্সবাজার পুলিশ করোনায় মিনিটে মারা যাচ্ছেন প্রায় ১০ জন লকডাউন-সীমান্তের কড়াকড়ি প্রেমে বাধা হতে পারেনি প্রবীণ দম্পতির চকরিয়ায় অসহায় ও কর্মহীন মানুষের বাড়িতে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন কাউন্সিলর জিয়াবুল

নুসরাত রাফির জন্মদিনে ছোট ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস

গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যা করা ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসাছাত্রী নুসরাতের জন্মদিন ছিল গতকাল ২০ নভেম্বর। ১৯৯৯ সালের এ দিনে নুসরাত সোনাগাজী পৌরসভার উত্তর চরচান্দিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। কিন্তু কিছু মানুষরূপী হিংস্র প্রাণীর হিংস্রতার শিকার হয়ে পরপারে পাড়ি জমায় নুসরাত। বোনের জন্মদিনে তার স্মৃতি মনে করে ছোট ভাই রাশেদুল হাসান রায়হান তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। রায়হানের এ স্ট্যাটাসটি পোস্ট করার সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

স্ট্যাটাসটি পাঠকের জন্য হুববু তুলে ধরা হলো :
‘রায়হান তুই আপুরে কিয়া গিফট দিবি-গত বছরের এই দিনে, এই কথাটি বলে, আজ তুই চিরনিদ্রায় শায়িত। দু’চোখের অশ্রু ছাড়া দেয়ার মতো কিছুই নেই।
শুভ জন্মদিন আপুনি।’
রায়হানের স্ট্যাটাসটিতে অনেকে অনেক মন্তব্য করেছেন।
অনির্বান আরাফ নামের একজন লিখেছেন, ‘এই একটা মেয়ের যার কথা মনে পড়লে সারা শরীর আগুনে পুড়ে যাওয়ার অনুভূতি হয়। অনেক কষ্ট পাই।’
এমডি নয়ন নামের একজন লিখেন, ‘ভাই দোয়া করি বোনটিকে যেন আল্লাহ জান্নাত দান করুক।’
প্রায় সবাই নুসরাতের জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থণা করেন। আর এমন নির্মম ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তি কার্যকরের কথা বলেন।
চলতি বছরের ২৭ মার্চ নিজ শিক্ষা প্রতিষ্ঠান ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার হাতে শ্লীলতাহানি শিকার হন নুসরাত। এর প্রতিবাদ করতে গিয়ে অধ্যক্ষের অনুগতদের হাতে আগুন সন্ত্রাসের শিকার হয়ে ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাত মৃত্যুবরণ করেন। নির্মম এ ঘটনায় হত্যা মামলা হয়।
গত ২৪ অক্টোবর আলোচিত এ মামলায় দোষী প্রমাণিত হওয়ায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মামুনুর রশীদ মাদরাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ ১৬ আসামিকে মৃত্যুদণ্ড দেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

স্থানীয় ও রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৩৫ কোটি ডলার
সারাদেশ লকডাউন : মায়ের শেষযাত্রায় যাওয়া হলো না হাবিবুলের
করোনা থেকে মুক্তির জন্য ২৫ হাজার কোটি টাকা চাওয়া যুবক আটক
পুলিশকে বিনয়ী, সহিষ্ণু ও পেশাদার হওয়ার নির্দেশ আইজিপির
কোদাল দিয়ে কুপিয়ে বাবাকে হত্যা, দায়ের কোপে মা হাসপাতালে
যারা এখনও পত্রিকার প্রিন্ট ভার্সন চালু রেখেছেন তারাই গণমাধ্যম বিরোধী: বিএমএসএফ

আরও খবর

Design & Developed BY GS Technology